বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২:১৫ অপরাহ্ন

আর্জেন্টিনায় তোমাকে ওরা কেন ক্রুশবিদ্ধ করে?

খেলা ডেস্ক:
লিওনেল মেসি আবার ফিরেছেন আর্জেন্টিনা দলে। প্রত্যাবর্তন ভালো হয়নি, ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনা হেরেছে ৩-১ গোলে। এ নিয়ে আক্ষেপ নেই। মেসির যত আক্ষেপ তাঁর দেশের মানুষের আচরণ নিয়ে। সমর্থকদের সমালোচনা সহ্য করতে না পেরে গতকালই অবসর নিয়েছেন গত দশ বছর মেসির সঙ্গী হয়ে থাকা গঞ্জালো হিগুয়েইন। অবসর বার্তায় সমালোচকদের বিপক্ষে ক্ষোভ লুকাননি হিগুয়েইন। বুয়েনেস এইরেসের রেডিও এফএম ৯৪৭ এর সঙ্গে কথাবার্তায় মেসিও সমালোচকদের নিয়ে মুখ খুলেছেন।

ডিয়েগো ম্যারাডোনার পর মেসিকে ঘিরেই আর্জেন্টিনা স্বপ্ন বুনেছে। ক্লাবের হয়ে সব জেতা ফরোয়ার্ডই জাতীয় দলকে কোনো শিরোপা এনে দিতে পারেননি। এ হতাশা অনেক আর্জেন্টাইনই মেনে নিতে পারেন না। আবার মেসি অবসর নেওয়ার পর তারাই আকুল আবেদন করে রাগ ভাঙিয়েছেন। খাদের কিনারে থাকা আর্জেন্টিনাকে বিশ্বকাপে নিয়ে গেছেন মেসি। কিন্তু বিশ্বকাপে ভালো ফল না করায় আবার মেসিরই সমালোচনা হয়েছে। সে সমালোচনা বিস্মিত করেছে মেসির ছয় বছর বয়সী ছেলে থিয়াগোকেও।

বিশ্বকাপের পর স্বেচ্ছা অবসর কাটিয়ে কদিন আগেই ফিরেছেন। সাক্ষাৎকারে ফেরার কারণটা জানিয়েছেন মেসি, খুব করেই জাতীয় দলে কিছু জিততে চাই। ফিরে এসে সব বড় ম্যাচেই খেলতে চেয়েছিলাম আমি।’ কিন্তু তাঁর প্রত্যাবর্তন নিয়েও আর্জেন্টিনায় হয়েছে সমালোচনা। তা নিয়ে কথা বলতে গিয়েই ছেলের প্রশ্নের কথা জানালেন মেসি, ‘আমি ফেরার সিদ্ধান্ত নেওয়ার পর অনেকেই সেটির সমালোচনা করেছে। আমার ছয় বছর বয়সী ছেলে আমাকে জিজ্ঞেস করছিল, ‘‘বাবা, আর্জেন্টিনায় তোমাকে ওরা কেন ক্রুশবিদ্ধ করে?’’ আমি ওকে বলেছি, এটা গুটিকয়েক লোকের কাজ। আর্জেন্টিনার হয়ে খেলতে প্রবল ইচ্ছাটা আমি আগেও দেখিয়েছি, এ নিয়ে কারও কাছে আমার কিছু প্রমাণের নেই।

ফেরার সিদ্ধান্তটা কী ভেবে নিয়েছেন, মেসি জানিয়েছেন সেটিও, ‘বিশ্বকাপের পর ফেডারেশনের কারও সঙ্গেই কথা হয়নি। এরপর স্কালোনি (আর্জেন্টিনা কোচ) আমাকে কল করে বলেছিলেন কিছুদিন সময় নিতে। এ-ও বলেছিলেন, তিনি চান আমি ফিরে আসি। কারণ তিনি দারুণ একটা প্রকল্প নিয়ে এগোচ্ছেন।

ভেনেজুয়েলার হারলেও জাতীয় দলে তরুণদের পারফরম্যান্স মেসিকে জাতীয় দল নিয়ে আবার আশাবাদী করে তুলছে, ‘একটা পালাবদল চলছে, সেটা স্বাভাবিকই। বেশ কয়েক বছর আগেই এটা হওয়া উচিত ছিল। তরুণ খেলোয়াড়েরা উঠে আসছে, ওদের সময় দেওয়া দরকার। এদেরও ক্রুশবিদ্ধ করতে পারি না আমরা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: