মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৬:০৩ অপরাহ্ন
Exif_JPEG_420

ভৈরবে টাকা কম দেয়ায় যাত্রীকে ট্রেন থেকে ফেলে দিলেন চালক ॥ যাত্রীর পাথর নিক্ষেপে চালক আহত

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি :
কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশন ষ্টেশনে ইঞ্জিনে চড়তে গিয়ে টাকা কম দেয়ায় যাত্রীকে ট্রেন থেকে ফেলে দিলেন সোহাগ নামে এক যাত্রীকে ট্রেনের সহকারি চালক সামছুল আলম। এ সময় ক্ষুব্ধ যাত্রীর পাথর নিক্ষেপে মারাত্মক আহত হয়েছেন ওই চালক। স্থানীয়রা সোহাগকে আটক করে রেলওয়ে পুলিশে সোপর্দ করে। আটককৃত যুবক ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের ুরঘুন্নাথপুর গ্রামের আব্দুল হাই মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শরিা জানায়, ট্রেনের চালকের সাথে ভাড়া নিয়ে দর কষাকষির এক পর্যায়ে ক্ষোব্দ যাত্রীর পাথর নিক্ষেপে সামসুল আলম (৩৫) নামে ট্রেনের সহকারি চালক আহত হয়েছেন। এঘটনায় পাথর নিক্ষেপকারী যাত্রী সোহাগ (২২) রেলওয়ে থানায় আটক রয়েছে।

জানাযায়, কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী এগার সিন্ধুর (৭৫০) ট্রেনটি গত মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুর ২টা ৫০ মিনিটে ভৈরব ষ্টেশনে পৌঁছে। ইঞ্জিন ঘুরিয়ে ৩টা ৫ মিনিটে ঢাকার উদ্দ্যেশ্যে ভৈরব ষ্টেশন ছাড়ার সময় সোহাগ ইঞ্জিনে উঠে ্েরনের সহকারি চালক সামসুল আলমের সাথে ভাড়া নিয়ে দর কষাকষির এক পর্যায়ে চালক সোহাগকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয়। এসময় ক্ষোব্দ যাত্রী সোহাগ চালককে উদ্দেশ্য করে পাথর নিক্ষেপ করলে চালক কানে মারাত্নক আঘাত প্রাপ্ত হয়। এঘটনায় স্থানীয়রা সোহাগকে আটক করে রেলওয়ে পুলিশের কাছে সোপর্দ করে এবং চালককে তাৎক্ষণিক একটি প্রাইভেট কিনিকে চিকিৎসা দেয়। এঘটনায় ট্রেনটি ভৈরব স্টেশনে দেড় ঘন্টা বিলম্বের পর ৪টা ৩৬ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এতে যাত্রীরা দূর্ভোগে পড়ে।

অভিযুক্ত সোহাগ জানান, ইঞ্জিনের ভিতর ও বাহিরে ৭-৮জন যাত্রী ছিল। আমি উঠলে চালক আমার কাছে ঢাকা পর্যন্ত ৫০ টাকা ভাড়া দাবি করে। আমি নরসিংদী নেমে যাব বিধায় ৩০ টাকা দিলে চালক রেগে গিয়ে আমাকে ট্রেন থেকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয়। পরে আমি পাথর দিয়ে চালককে ঢিল দেই।
ট্রেনের প্রধান চালক কামরুজ্জামান বলেন, ইঞ্জিনে উঠতে দেইনি বলে সে আমাদেরকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে।
ভৈরব রেলওয়ে স্টেশন মাস্টার একেএম কামরুল ইসলাম বলেন, রেলওয়ে পুলিশ এ বিষেয়ে আইনানুগ ব্যবস্থা নিবেন।
ভৈরব রেলওয়ে থানার ওসি মো: আব্দুল মজিদ বলেন, ট্রেনের ছাদে ও ইঞ্জিনে ভ্রমণ রোধে রেলওয়ে পুলিশের অভিযান অব্যহত আছে এবং আজকের ঘটনায় আটককৃতের বিরুদ্ধে ইঞ্জিনে ভ্রমণের অপরাধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: