মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ১১:২১ অপরাহ্ন

ঝুঁকি নিয়ে রাস্তা পার হলে পথচারী আটক

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, আমাদের (ট্রাফিক পুলিশ) দেয়ালে পিঠ ঠেকে গেছে। ট্রাফিক ব্যবস্থার জন্য আমাদের কিছু পদক্ষেপ গ্রহণ করতেই হবে।

তিনি বলেন, বারবার বলছি, কাজ হচ্ছে না। এখন আমাদের কঠোরভাবে আইনি প্রয়োগে যেতে হবে। এখন থেকে দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ালে পথচারীর বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে আয়োজিত ট্রাফিক শৃঙ্খলা ও সচেতনতা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ট্রাফিক শৃঙ্খলা ও সচেতনতা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আছাদুজ্জামান মিয়া বলেন, পথচারীর অসচেতনার জন্যও দুর্ঘটনা ঘটতে পারে। ট্রাফিক পুলিশেরও তেমন কিছু করার থাকে না। এজন্য এখন থেকে জনগণ যাতে ফুটওভার ব্রিজ ও জেব্রাক্রসিং ব্যবহার করে সেজন্য ট্রাফিক বিভাগকে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হলো। দুর্ঘটনা ঘটানোয় বাস যেমন আটক করেন, তেমনি দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটক করুন। আটক করে মিডিয়াকে দেখাবেন। জীবনের ঝুঁকি নিয়ে, ফুটওভার ব্রিজ ব্যবহার না করে, জেব্রাক্রসিং ছাড়া রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটছে।

কমিশনার বলেন, ‘ট্রাফিক আইন লঙ্ঘন করায় এবং রুট পারমিট ছাড়া চালানোয় ২৭ বার মামলা হয়েছে সু-প্রভাত বাসটির বিরুদ্ধে। বাসটি বি-বাড়িয়া রুটে চলাচল করতো। বিন্তু সেটি রাজধানীতে চালানো হচ্ছিল। এ কারণে মালিকের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: