বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৯:০৭ অপরাহ্ন

কিশোরগঞ্জ থেকে ঢাকা সড়কে ৪০০ বাস চলাচল বন্ধ

কিশোরগঞ্জ প্রতিনিধি.
চাঁদা দাবি ও অন্যান্য অভিযোগ এনে কিশোরগঞ্জ থেকে গাজীপুর হয়ে ঢাকা যাতায়তের অনন্যা পরিবহণ ও অনন্যা কাসিকের ৪০০বাস বন্ধ রেখেছে বাস মালিক একাংশ। এর প্রতিবাদে বাস মালিক অন্য অংশের নেতা যাতায়ত (প্রাঃ) লিমিট্রেড এর ব্যবস্থাপনা পরিচালক এ,এইচ,এম জুনায়েদ পিন্টুর নেতৃত্বে বাস চালুর দাবিতে শ্রমিকরা বুধবার দুপুরে গাইটাল আন্তঃজেলা বাসটার্মিনালে সাংবাদিক সম্মেলন করেছে। তাদের দাবি সরকারী নীতিমালা অমান্য করে বাস মালিকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে নিচ্ছে। কিন্তু মানসম্মত সেবা দিচ্ছে না। যার ফলে বাস মালিকদের আনফিটনেস বাস নিয়ে শ্রমিরা ঢাকা গেলে পথে অনেক সময় নষ্ট হয়ে যায়। এতে যাত্রীরা শ্রমিকদেরকে মারধর ও গালি-গালাস শোনতে হচ্ছে। এছাড়াও আনফিটনেস নিয়ে ঢাকায় ঢুকলে প্রশাসনের নানান সমস্যায় পড়তে হচ্ছে বলে অভিযোগ তুলেছে তারা। এদিকে ঢাকাগামী যাত্রীদের সপ্তাহ ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
যাতায়ত (প্রাঃ) লিমিট্রেড এর ব্যাবস্থাপনা পরিচালক ও অনন্যা বাসের মালিক ,এইচ,এম জুনায়েদ পিন্টুর সাংবাদিক সম্মেলনে বলেন, অনন্যা বাসের কিছু অসাধু মালিক তাদের আনফিটনেস বাস নিয়ে সরকারী নির্ধারিত প্রতিকিলোমিটার ১টাকা ৪২ পয়সা করে কিশোরগঞ্জ থেকে ঢাকা ১১৯ কিলোমাটার পথে ১৮৬ টাকা ভাড়া করে দিলেও তারা যাত্রীদের জিম্মি করে ২২০টাকা ভাড়া ধরেছে। কিন্তু এ অতিরিক্ত ভাড়ার ভোগান্তি সাধারণ শ্রমিকদের পোহাতে হচ্ছে। কারন এসব বাস নিয়ে ঢাকার পথে গেলে রাস্তায় প্রায়ই নষ্ট হয়ে যায়। এতে অনেক সময় যাত্রীদের হাতে মারধর খেতে হয় শ্রমিকদের। আমরা বাস মালিকরা কিশোরগঞ্জ প্রশাসনের সাথে বসে ২২০টাকা থেকে কমিয়ে ২০০ টাকা করে দিলেও কয়েকজন অসাধু বাস মালিকরা জেলা বাস মালিক সমিতির সাথে আতাত করে ঢাকা-কিশোরগঞ্জ সড়কের অনন্যা পরিবহন ও অনন্যা কাসিকের চারশত বাস বন্ধ করে দেয়। এতে ঢাকাগামী যাত্রীরা দুর্ভোগে পড়ে। শ্রমিকরাও বেকার হয়ে পড়েছে।
মালিক সমিতির সমিতির আহবায়ক কমিটির সদস্য সচিব শেখ ফরিদ আহম্মেদ বলেন, শ্রমিকরা, অনন্যা পরিবহণ ও অনন্যা কাসিকের দু’ভাগের মালিকগণদের মধ্যে সপ্তাহ ধরে ভাড়া ও শ্রমিক ইউনিয়নের নির্বাচন নিয়ে বিরোধ চলছে এবং কয়েকজন মালিক বাস থেকে চাঁদা দাবি করছে এসব অভিযোগে অনন্যা পরিবহন ও অনন্যা কাসিক পরিবহনের বাস আমরা বন্ধ রেখেছি। তবে এ বিরোধ খুব তাড়াতাড়ি সমাধান হয়ে যাবে। অনন্যা পরিবহন ও অনন্যা কাসিক ছাড়া অন্যান্য পরিবহনের বাস রিতিমতো এ সড়কে চলাচল করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: