শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৮:৫৫ অপরাহ্ন

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ১২ দফা দাবি

নিজস্ব প্রতিবেদক : সুপ্রভাত বাসের চাপায় সহপাঠী নিহতের ঘটনায় ১২ দফা দাবি জানিয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ফটকের সামনের রাস্তা অবরোধকারী শিক্ষার্থীদের কাছে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এ সময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া যত দ্রুত সম্ভব মেনে নেওয়ার আশ্বাস দেন। সেইসঙ্গে লিখিতভাবে দাবিগুলো উত্থাপনের অনুরোধ জানান।

মেয়রের অনুরোধে বিইউপি শিক্ষার্থীরা লিখিতভাবে তাদের দাবিগুলো তুলে ধরেন। এর মধ্যে উল্লেখযোগ্য দাবিগুলো হলো- ১০ দিনের মধ্যে সুপ্রভাত বাসের চালক, হেলপার ও মালিকের ফাঁসি। সুপ্রভাত ও জাবালে নূরসহ যেসব বাস আজ ও এর আগে দুর্ঘটনা ঘটিয়েছে সেসব বাসের রুট পারমিট বাতিল। চালক-হেলপারের ডোপ টেস্ট করা। বাসসহ গণপরিবহনের চালক-হেলপারের আইডি কার্ড ভিজিবল করা। বসুন্ধরা আবাসিক/যমুনা ফিউচার পার্কের সামনে জেব্রা ক্রসিংসহ নিহত আবরারের নামে ফুটওভার ব্রিজ করতে হবে দুই মাসের মধ্যে। শিক্ষার্থীদের হাফ পাস অথবা আলাদা বাস সার্ভিস চালু ইত্যাদি।

শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে আতিকুল ইসলাম বলেন, আগামী দুই মাস কিংবা সর্বোচ্চ ৩ মাসের মধ্যে এই জায়গায় আবরার চৌধুরীর নামে ফুটওভার ব্রিজ করে দেব। রাজধানীতে সুপ্রভাত পরিবহনের কোনো বাস চলবে না। আমি অলরেডি বলে দিয়েছি, এ বাস বন্ধ করতে। সড়ক সংশ্লিষ্ট যতগুলো সমস্যা রয়েছে সেগুলো সমাধানে তোমরা আমাদের সঙ্গে থাকো। আমরা একটি একটি করে সমস্যা চিহ্নিত করে তা সমাধানে কাজ করব।

বাসচালকের বিচারের দাবির বিষয়ে তিনি বলেন, ঘাতক চালকের বিচার করতেই হবে। দেশের প্রচলিত আইন অনুযায়ী তার সর্বোচ্চ সাজা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: