মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ১১:১২ অপরাহ্ন

পুনরায় পরীক্ষা নেয়ার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মনোবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ৫০২ নম্বর কোর্সের অনুষ্ঠিত পরীক্ষা পুনরায় নেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

সোমবার (১৮ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপুর পৌনে ১টায় তারা সেখানে অবস্থান করছিলেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ১৬ তারিখের পরীক্ষা বাতিল করে নতুন পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে তারা আন্দোলন করছেন। একই দাবিতে রোববার (১৭ মার্চ) উপাচার্য বরাবর স্মারকলিপি দেন তারা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভাগে বার বার অনুরোধ করার পরও নতুন করে পরীক্ষার তারিখ ঘোষণা না করায় তারা অবস্থান কর্মসূচি পালন করছেন। আজকের মধ্যে পরীক্ষার তারিখ ঘোষণা না হলে মঙ্গলবার (১৯ মার্চ) থেকে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, একই দাবিতে পরীক্ষা কমিটির সভাপতি বরাবর স্মারকলিপি দিতে গেলে তিনি ক্যাম্পাস বন্ধের অজুহাত দেখিয়ে স্মারকলিপি গ্রহণ করেননি। অথচ তিনি গণমাধ্যমে ‘ভিন্ন বক্তব্য’ দিয়েছেন।

জানতে চাইলে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মো. এনামুল হক বলেন, ‘১৩ জন শিক্ষার্থী উপস্থিত হওয়ায় পরীক্ষা নেওয়া হয়েছিল। তবে উপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রক ইতিবাচক হলে আবার পরীক্ষা নিতে আমাদের কোনো অসুবিধা নেই।’

প্রসঙ্গত, গত ১৪ মার্চ কানিজ ফাতেমা নামে এক পরীক্ষার্থীর বাবা মারা যান।এতে মানসিকভাবে ভেঙে পড়েন ফাতেমা। তার বিষয়টি মানবিকভাবে বিবেচনা করে পরদিন শনিবার অনুষ্ঠিতব্য ৫০২ নম্বর কোর্সের ‘কোগনেটিভ নিউরো সাইকোলজি’ পরীক্ষা না নেয়ার জন্য পরীক্ষা কমিটিকে মৌখিকভাবে অনুরোধ করেন শিক্ষার্থীরা।

কিন্তু পরীক্ষা কমিটি শিক্ষার্থীদের অনুরোধ আমলে না নিয়ে পরীক্ষা নেয়। যেখানে ৬৪জন শিক্ষার্থীদের মধ্যে ১৩জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: