মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ১০:৫৫ পূর্বাহ্ন

আন্তর্জাতিক উৎসবে সম্মানিত হলেন গল্পকার মনদীপ ঘরাই

নিজস্ব প্রতিবেদক:
লেখকের স্বার্থকতা তখনই যখন লেখা সর্বত্র সমাদৃত হয়। পাঠক হৃদয় ছুঁয়ে যায়। এমনি প্রতিশ্রুতিশীল ছোট গল্পকার মন্দীপ ঘরাই। যার লেখা দেশের গণ্ডি পেরিয়ে বাইরের দেশেও সমাদৃত হয়েছে। পেয়েছেন লেখনীর সম্মানী।

সম্প্রতি ত্রিপুরা রাজ্যের জনপ্রিয় পত্রিকা আরশিকথার অনলাইন সংস্করণের বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে লেখনী সম্মাননা পেয়েছেন বাংলাদেশের ছোট গল্পকার মনদীপ ঘরাই।

ত্রিপুরা রাজ্যের আগরতলার সুকান্ত একাডেমীতে গত ১৫ মার্চ বাংলাদেশ এবং ভারতে কোলকাতা, ত্রিপুরা, আসামের সাহিত্য অঙ্গনের শিল্পী ও গুণীজনদের নিয়ে দুই দিনব্যাপী এ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার কিরিটী চাকমা, রাজ্যের বিশিষ্ট সাহিত্যিক দেবব্রত দেব রায়, কোলকাতার বিশিষ্ট আবৃত্তি শিল্পী মুনমুন মুখার্জী ও আরশিকথার সম্পাদক শান্তনু শর্মা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে আরশিকথার বাংলাদেশ ব্যুরো প্রভাষ চৌধুরী, তরুণ কবি জহির রায়হান,আবৃত্তিকার বাসির দুলাল এ উৎসবে যোগ দেন।

আরশিকথা অনলাইনে লেখার জনপ্রিয়তার ভিত্তিতে বাংলাদেশের তরুণ সাহিত্যিক মনদীপ ঘরাইকে ‘লেখনী সম্মাননা’ করা হয়। সেই সাথে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৬ জনকে এই সম্মাননা জানানো হয়েছে এ উৎসবে।

এ বিষয়ে মনদীপ ঘরাই বলেন, ‘দেশের বাইরে নিজের দেশকে ছোটগল্পের মাধ্যমে তুলে ধরতে পেরেছি, এ অর্জনটাই বড়। অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের কথা বলেছি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা বলেছি, দেশ ও মাটির কথা বলেছি। সামনের দিনগুলোতে বাংলাদেশকে ভালবেসে লিখে যেতে চাই।

মনদীপ ঘরাই এবারের বইমেলায় ‘অল্প গল্প’ ও ‘এক কাপ নীল’ নামে দুটি গল্পগ্রন্থ প্রকাশ করেছেন। পেশাগত জীবনে তিনি একজন সরকারি কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: