রবিবার , ১৭ জুলাই ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

পবিত্র হজ শেষে দেশে ফিরেছেন ৬৩৩২ হাজী

প্রতিবেদক

জুলাই ১৭, ২০২২ ৯:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক.
সৌদিতে পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন মোট ৬ হাজার ৩৩২ হাজী। এ পর্যন্ত মোট ১৮টি ফিরতি হজ ফ্লাইটে হাজীরা দেশে এসেছেন। রোববার হজ বুলেটিনের প্রতিবেদনে জানানো হয়, বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্সের ৮টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ২টি বিমানে রোববার রাত ২টা পর্যন্ত এসব হাজি দেশে ফিরেছেন। আগামী ৪ আগস্ট পর্যন্ত বাংলাদেশের হাজীদের হজ ফ্লাইট পরিচালিত হবে।

চলতি বছর ১৬৫টি হজ ফ্লাইটে বাংলাদেশ থেকে ৬০ হাজার ১৪৬ জন হজ যাত্রী সৌদি আরব গিয়েছেন। এর মধ্যে বাংলাদেশ বিমানের ৮৭টি ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩জন, সৌদি এয়ারলাইন্সের ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪জন হজ যাত্রী সৌদি আরব গিয়েছেন।

সৌদি আরবে বাংলাদেশের চিকিৎসা কেন্দ্র হতে ২৪ হাজার ৪১২ জন হজযাত্রীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

গত ১৪ জুলাই প্রথম ফিরতি হজ ফ্লাইট ৪১৬ জন হাজী নিয়ে রাত সাড়ে ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট জেদ্দা থেকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ বছর সৌদি আরবে হজ পালন করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশের ৬ নারীসহ মোট ২১ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। এর মধ্যে মক্কায় ১৭ জন, মদিনায় ৩ ও জেদ্দায় ১ জন ইন্তেকাল করেন।

সবশেষ ১৬ জুলাই ঢাকার গুলশান এলাকার মোরশেদ হাসান সিদ্দিকী পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এ দিকে সড়ক দুর্ঘটনায় আহত বাংলাদেশি হাজি ড. মোজাম্মেল হককে মদিনার কিং ফাহাদ হাসপাতালে দেখতে যান সৌদি আরবে সফররত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। এসময় মন্ত্রী রোগীর শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং তার সুস্থতা কামনা করেন। মন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব এবং মদিনা হজ অফিসের কর্মরত ডাক্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - Uncategorized