শনিবার , ১৭ জুন ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

দেশে ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, নতুন ভর্তি ৪৭৭

প্রতিবেদক
tulpar
জুন ১৭, ২০২৩ ২:০৬ অপরাহ্ণ

তোলপাড় প্রতিবেদক.
দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে ৩৩ জনের মৃত্যু হলো। এসময় নতুন করে আরও ৪৭৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছর একদিনে হাসপাতালে ভর্তি ও মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড এটি। শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে ৪৭৭ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ হাজার ৬০৩ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৩ হাজার ৫৭৫, আর ঢাকার বাইরে ১ হাজার ২৮।

২০০০ সালে দেশে ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছিল। ওই বছর ডেঙ্গুতে মারা গিয়েছিলেন ৯৩ জন। এরপর ডেঙ্গুর সবচেয়ে বড় প্রকোপ দেখা দেয় ২০১৯ সালে। ওই বছর মারা যান ১৭৯ জন। করোনা মহামারি শুরুর বছর; অর্থাৎ, ২০২০ সালে মারা যান ৭ জন, পরের বছর মারা যান ১০৫ জন। চলতি জুনের মাসের ১৭ দিনে ডেঙ্গুতে ২০ জনের মৃত্যু হয়েছে। আর এ সময়ে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৮১ জন।

বিভাগভিত্তিক হিসাবে বরাবরের মতো এ বছরও সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ বিভাগে ২৭ জনের মৃত্যুর তথ্য দিয়েছে কন্ট্রোল রুম। ঢাকার পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। এই বিভাগে এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বরিশালে একজনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত