FaceBook twitter Google plus utube RSS Feed
  

৮ ডিসেম্বর, ২০১৫ - ৩:৫৫ অপরাহ্ণ

► মজনু মিয়ার বায়োস্কোপে মুক্তিযুদ্ধ

x

ননন

বিনোদন প্রতিবেদক : বায়োস্কোপের রঙিন বাক্সে সাধরণত রূপকথার রাজকন্যা, সিনেমার নায়ক নায়িকা কিংবা দেশ বিদেশের বিখ্যাত সব ছবি থাকে। আর বায়োস্কোপওয়ালার কণ্ঠে থাকে সেসবের গুণকীর্তন। কিন্তু শহরে মজনু মিয়া নামে নতুন এক বায়স্কোপওয়ালার দেখা মিলেছে। যিনি তার বায়োস্কোপে তুলে ধরেছেন মুক্তিযুদ্ধের ছবি, সঙ্গে তার সুরেলা কণ্ঠে মুক্তিযুদ্ধের নানা ঘটনা। সম্প্রতি এমনই এক গল্প নিয়ে সকাল আহমেদ নির্মাণ করেছেন মুক্তিযুদ্ধের বিশেষ নাটক ‘বায়োস্কোপ’।

নাটকের গল্পে দেখা যাবে, মজনু মিয়ার বাবা পেশায় ছিলেন বায়োস্কোপওয়ালা। গ্রামেগঞ্জে মানুষকে আনন্দ দিয়ে বেড়াতেন। কিন্তু সেদিনের সেই বায়স্কোপওয়ালা হঠাৎ পাল্টে যান, হাতে তুলে নেন অস্ত্র। তার পরের গল্পটা শুধুই মজনু মিয়ার। দেশ স্বাধীন হয়েছে অনেক বছর, বাবার দেখানো পথে তিনিও জীবন ধারণের জন্য বেছে নেন বায়োস্কোপ। কিন্তু রঙিন সেই বাক্সে সিনেমার নায়ক নায়িকার ছবির বদলে স্থান পায় মুক্তিযুদ্ধের ছবি। আর মজনু মিয়ার কণ্ঠ থেকে ভেসে আসে, ‘তার পরেতে দেখেন ভালো…’।

‘বায়োস্কোপ’ নাটকটিতে মজনু মিয়ার চরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। এছাড়াও অভিনয় করেছেন রিচি সোলায়মান, আইরিন আফরোজসহ আরো অনেকে। আগামী ২৩ ডিসেম্বর দুপুরে চ্যানেল আইতে নাটকটি প্রচার হবে বলে নিশ্চিত করেছেন পরিচালক সকাল আহমেদ।

print