বুধবার , ১৩ এপ্রিল ২০২২ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

২৩ এপ্রিল থেকে অগ্রিম টিকিট, চলবে ৬ জোড়া বিশেষ ট্রেন

প্রতিবেদক

এপ্রিল ১৩, ২০২২ ১০:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক.
ঈদুল ফিতরে ঘরমুখো এবং ফিরতি যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। আগামী ২৯ এপ্রিল থেকে এসব বিশেষ ট্রেন ঢাকা থেকে বিভিন্ন রুটে চলাচল করবে। ঈদের আগে ১ মে পর্যন্ত এবং ঈদের পর ৮ মে পর্যন্ত নিয়মিত চলাচল করা ট্রেনগুলোর পাশাপাশি চলবে এসব বিশেষ ট্রেন।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে রেল ভবনে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, ‘ঈদের আগে ১ মে পর্যন্ত এবং ঈদের পর ৪ থেকে ৮ মে পর্যন্ত চট্টগ্রাম-চাদপুর-চট্টগ্রামে চাঁদপুর স্পেশাল-১ ও চাঁদপুর স্পেশাল-২ চলবে। একই সময় ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ স্পেশাল চলবে। ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত খুলনা স্পেশাল (মৈত্রীর রেক দিয়ে) খুলনা-ঢাকা-খুলনা রুটে চলাচল করবে। এছাড়া ঈদের দিন ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার শোলাকিয়া স্পেশাল-১ ও শোলাকিয়া স্পেশাল-২ চলবে।’

এদিকে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৩ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এ টিকিট বিক্রি চলবে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত। এদিন থেকেই ট্রেনের ঈদযাত্রা শুরু হবে। চলবে আগামী ১ মে পর্যন্ত। আগামী ৩ মে ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ ধরে এই টিকিট বিক্রির সময় নির্ধারণ করা হয়েছে।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, ২৩ এপ্রিল বিক্রি করা টিকিটে যাত্রা শুরু হবে ২৭ এপ্রিল, ২৪ এপ্রিলের টিকিটে ২৮ এপ্রিল, ২৫ এপ্রিলের টিকিটে ২৯ এপ্রিল, ২৬ এপ্রিলের টিকিটে ৩০ এপ্রিল, ২৭ এপ্রিলের টিকিটে ১ মে যাত্রা করা যাবে।

আন্তঃনগরে সাতদিন সাপ্তাহিক ছুটি বাতিল
ঈদযাত্রায় সাতদিন আন্তঃনগর ট্রেনে কোনো সাপ্তাহিক বন্ধের দিন থাকবে না। ফলে অতিরিক্ত ৯২টি আন্তঃনগর ট্রেন ‘বিশেষ ট্রিপ’ হিসেবে পরিচালিত হবে। তবে ঈদের দিন কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না।

সর্বশেষ - Uncategorized