FaceBook twitter Google plus utube RSS Feed
  

১১ এপ্রিল, ২০১৭ - ৬:৩৫ অপরাহ্ণ

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ইবিতে কালো ব্যাচ ধারণ

IU_PIC-11

x

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ইবিতে কালো ব্যাচ ধারণ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সম্প্রতি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই সাংবাদিককে মারধর ও মাদারীপুরের কালকিনিতে এক সাংবাদিককে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করার প্রতিবাদে কালো ব্যাচ ধারণ কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার সকাল ১০ টায় এ কর্মসূচি পালন করে তারা।

পরে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে অবিস্থত প্রেস কর্নারে ইবি প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সদস্যদের উপস্থিতিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত শনিবার এক ছাত্রীকে উত্যক্তের প্রতিবাদ করায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুত্তি বিশ্ববিদ্যালয়ের ডেইলি অবজারভারের প্রতিনিধি সরদার আব্বাস ও দৈনিক সকালের খবরের প্রতিনিধি সৈয়দ নবিউল আলম দিপুকে পিটিয়ে মারাত্বকভাবে আহত করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মী। এছাড়া গত শুক্রবার মাদারীপুরের কালকিনি উপজেলায় নির্বাচনী প্রচারের ছবি তুলার সময় দৈনিক যায়যায়দিনের উপজেলা প্রতিনিধি শহিদুল ইসলামকে অতর্কিত হামলা ও গাছের সঙ্গে বেঁধে নির্যাতন চালায় স্থানীয় ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী বাদল তালুকদারসহ তার সমর্থকরা।

এ ঘটনার প্রতিবাদে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তরা বলেন, সাংবাদিকদের উপর হামলাকে দেশের গণতন্ত্র ও স্বাধীন মতপ্রকাশের উপর এক প্রকারের হুমকি স্বরূপ। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের উপর যে নির্যাতন করা হয়েছে, অনতিবিলম্বে এইসব নির্যাতনের সাথে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান করা হোক। সাংবাদিকদের নির্যাতনের সাথে জড়িতদের যদি শাস্তির আওতায় না আনা হয় তাহলে দেশের সাংবাদিক সমাজকে সাথে নিয়ে আমরা কঠোর আন্দোলনে যাব।

print