বুধবার , ৩০ মার্চ ২০২২ | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

সম্পত্তির ভাগ চাওয়ায় শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ

প্রতিবেদক
দৈনিক তোলপাড়
মার্চ ৩০, ২০২২ ৩:২১ অপরাহ্ণ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি.
কিশোরগঞ্জের কুলিয়ারচরে পৈতৃক সম্পত্তির ভাগ চাওয়ায় প্রবাসফেরত মো. তাহের মিয়াকে (৪২) গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগে উঠেছে তার অপর ভাইদের বিরুদ্ধে। তাহের মিয়া উপজেলার ফরিদপুর ইউনিয়নের নলাবাড়ি গ্রামের হাজী বাড়ির হাজী রুস্তম আলীর ছেলে।

বুধবার দুপুরে উপজেলার ফরিদপুর ইউনিয়নের নলাবাড়ি এলাকার হাজী বাড়িতে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, বসতবাড়ির উঠানে একটি গাছের সঙ্গে প্রবাসফেরত তাহের মিয়ার পায়ে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে। এ সময় তার দুই ভাই পালিয়ে যায়।

তাহের মিয়া অভিযোগ, মালেয়েশিয়া থেকে দশ মাস আগে ছুটিতে দেশে এসেছেন। তিনি মালেয়েশিয়ান মেয়েকে বিয়ে করে সেখানে স্থায়ীভাবে বসবাস করছেন। তাদের দুটি ছেলে সন্তান রয়েছে। দীর্ঘদিন দেশে থাকার পর তার সঙ্গে থাকা অর্থ শেষ হয়ে যায়। এ কারণে পরিবারের কাছে ফিরে যেতে ভিসা প্রসেসিং ও টিকেট ক্রয়ের টাকার প্রয়োজন।

সেজন্য তার বড় ভাই বাচ্চু মিয়া ও ছোট ভাই জামানের কাছে পৈতৃক সম্পত্তির ভাগ চায়। কিন্ত তারা সম্পত্তির ভাগ না দিয়ে বিভিন্ন অযুহাত দেখায়। পরে বুধবার সকালে তার দুই ভাই মিলে জোর করে তাকে মানসিক রোগী বলে গাছের সঙ্গে পায়ে শিকল দিয়ে বেঁধে রাখে। পরে থানার পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার তাকে করে।

তাহের মিয়া জানান, পৈতৃক সম্পত্তির প্রাপ্য অংশ বিক্রি করে পরিবার ও সন্তানদের কাছে ফিরে যেতে চান তিনি। তাই প্রশাসনের কাছে তার সম্পত্তির প্রাপ্য অংশ ও তার ওপর নির্যাতনের সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

ফরিদপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য মো. শাহ আলম মিয়া বলেন, বাবার সম্পত্তির ভাগ নিয়েই ভাইদের মধ্য দ্বন্দ্ব চলছে। প্রবাসফেরত তাহের মিয়া তার ভাগের সম্পত্তি আগেও বিক্রি করে গেছে। তবে এখন আবার সম্পত্তির দাবি করায় তার ভাইয়েরা তাকে সম্পত্তি না দিয়ে মানসিক রোগী আখ্যা দিয়ে গাছের সঙ্গে পায়ে শিকল দিয়ে বেঁধে রাখে।

এ বিষয়ে কুলিয়ারচর থানার ওসি মো. গোলাম মোস্তফা বলেন, প্রবাসফেরত ভাইকে গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখার খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে তাহের মিয়াকে উদ্ধার করে। এ ঘটনায় ভোক্তভোগীর অভিযোগের ভিত্তিতে পরর্বতী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - সর্বশেষ