FaceBook twitter Google plus utube RSS Feed
  

২৩ এপ্রিল, ২০১৭ - ৪:৪০ অপরাহ্ণ

মেসি-সুয়ারেজদের সঙ্গে মাদ্রিদ যাচ্ছেন নেইমারও

neymar-320170423150224

x

মেসি-সুয়ারেজদের সঙ্গে মাদ্রিদ যাচ্ছেন নেইমারও
 

 

 

খেলাধুলা ডেস্ক: মালাগার বিপক্ষে দুই অর্ধে দুটি হলুদ কার্ড দেখেন নেইমার। দুই হলুদ সংকেতে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। এভাবে লাল কার্ড দেখলে সাধারণত এক ম্যাচের নিষিদ্ধ করা হয় কোনো খেলোয়াড়কে। লা লিগার নিয়ম বলছে তেমনই।

কিন্তু শান্তির পরিমাণটা বেড়ে যাওয়ার ক্ষেত্রটাও নেইমার নিজেই তৈরি করেছেন। মাঠ ছাড়ার সময় যে চতুর্থ রেফারির দিকে ‘অপমানসূচক’ হাততালি দেন। এ ক্ষেত্রে স্প্যানিশ লিগের নিয়ম, রেফারিকে অবজ্ঞা করলে দুই থেকে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয় কোনো ফুটবলারকে। শেষ পর্যন্ত তিন ম্যাচ নিষিদ্ধ হলেন নেইমার।

এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছিল বার্সা। কিন্তু বার্সার আবেদনে সাড়া দেয়নি লা লিগা কর্তৃপক্ষ। এ কারণে এল ক্ল্যাসিকোতে খেলতে পারছেন না নেইমার! তবে এখনও আশা ছাড়েনি বার্সা। চিরপ্রতিদ্বন্দ্বী দলটির বিপক্ষে খুব করে চাইছে কাতালান ক্লাবটি।

কিছুটা কৌশলের আশ্রয় নিয়েছে বার্সা। স্পেনের ক্রীড়া আদালতের (টিএডি) দ্বারস্থ হয়েছে কাতালানরা। শুক্রবার টিএডির সাধারণ অফিস সময়ের মধ্যে বার্সা আবেদন করেনি। সপ্তাহে একবার বৈঠকে বসে টিএডি।

পরবর্তী শুক্রবার আসার আগ পর্যন্ত যদি টিএডি রায় না দিলে আইন অনুযায়ী সেই পর্যন্ত নেইমারের নিষেধাজ্ঞা স্থগিত থাকবে। এই সময়ের মধ্যে খেলতে কোনো বাধা নেই নেইমারের। তার মানে, এল ক্ল্যাসিকোতে খেলতে পারছেন তিনি!

সান্তিয়াগো বার্নাব্যুতে আজ রাত পৌনে ১টায় গড়াবে এল ক্ল্যাসিকো। সেই লক্ষ্যে মাদ্রিদে যাচ্ছে বার্সা দল। মেসি-সুয়ারেজদের সঙ্গে মাদ্রিদ যাচ্ছেন নেইমারও। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে তাহলে খেলাতে পারবে বার্সা? বার্সাকে তো আত্মবিশ্বাসীই মনে হচ্ছে। তবে নেইমারকে খেলাতে পারবে কিনা! সময়ই বলে দেবে।

print