বুধবার , ২০ সেপ্টেম্বর ২০২৩ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

মাহমুদউল্লাহ-সৌম্যর ভূমিকা নির্ভর করছে পরিস্থিতির ওপর: লিটন

প্রতিবেদক
tulpar
সেপ্টেম্বর ২০, ২০২৩ ৯:০৯ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক |

বিশ্বকাপের মতো বড় আসরের আগে ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজকে ধরা হচ্ছে পরীক্ষা-নিরীক্ষার সিরিজ। মূল দলের বেশ কয়েকজন সদস্যকে বিশ্রাম দিয়ে কিউইদের বিপক্ষে বাজিয়ে দেখা হবে মাহমুদউল্লাহ রিয়াদ-সৌম্য সরকারদের মতো ক্রিকেটারদের।

Google news
সিরিজে দলীয় পারফরম্যান্সের চেয়েও আগ্রহের কেন্দ্রে মাহমুদইউল্লাহ-সৌম্যরা। ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাসের কি প্রত্যাশা দুজনের প্রতি? সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে বুধবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ অধিনায়ক জানিয়েছেন, দুজনের ভূমিকাই নির্ভর করছে পরিস্থিতি কি দাবি করে তার উপর।

নিউ জিল্যান্ডের বিপক্ষে মাহমুদউল্লাহ-সৌম্যর ভূমিকা কি থাকবে? এমন প্রশ্নে লিটনের উত্তর, ‘রোল (ভূমিকা) জিনিসটা আমি আসলে বলতে চাই না। এটা আসলে পরিস্থিতির উপর নির্ভর করে।’

কেমন পরিস্থিতি সেটারও একটা উদারহরণ দিয়েছেন লিটন, ‘এখন যদি ম্যাচে দ্রুত উইকেট পড়ে যায় আর রিয়াদ ভাই ব্যাটিংয়ে নামে, তখন যদি ৩০-৩৫ ওভারের খেলা থাকে, তাহলে উনি উনার মতো করেই খেলাটা খেলবে। ওটা বলার দরকার নাই। উনি অনেক অভিজ্ঞ (ম্যাচুরড)। এটা সৌম্যর ক্ষেত্রেও। যেখানে সুযোগ পাবে তারা রান করার চেষ্টা করবে।’

মাহমুদউল্লাহ সবশেষ জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলেন গত মার্চে। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে মাহমুদউল্লাহর পারফরম্যান্স ভালো ছিল না। তিন ম্যাচে তার ব্যাট থেকে আসে ৭১ রান। এ ছাড়া ফিল্ডিংয়েও সেরাটা দিতে পারেননি। হাত ফসকেছে কয়েকটি ক্যাচ।

এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে হোম-অ্যাওয়ে, আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ এবং এশিয়া কাপের দলে রাখা হয়নি এই অভিজ্ঞ ব্যাটারকে। বিশ্বকাপের ঠিক আগে অভিজ্ঞতার বিবেচনায় তাকে বাজিয়ে দেখছে টিম ম্যানেজম্যান্ট।

অন্যদিকে সৌম্য সবশেষ ওয়ানডে খেলেন ২০২১ সালের মার্চে, ওয়েলিংটনে নিউ জিল্যান্ডের বিপক্ষে। এরপর ঘরোয়া ক্রিকেটে বলার মতো পারফরম্যান্স না করলেও টিম ম্যানেজম্যান্টের ভাবনায় ছিলেন এই বাঁহাতি ব্যাটার। তাকে রাখা হয়েছিল ইমার্জিং এশিয়া কাপের দলেও, এবার সুযোগ পেলেন নিউ জিল্যান্ডের বিপক্ষে। অধিনায়কের প্রত্যাশা মাহমুদউল্লাহ-সৌম্যরা পরিস্থিতির দাবি মেটাবেন, তা পারবেন কি-না সেটা সময়ই বলে দেবে।

সর্বশেষ - Uncategorized