FaceBook twitter Google plus utube RSS Feed
  

৩০ জানুয়ারি, ২০১৭ - ৮:৩২ অপরাহ্ণ

মারমেডদের দুনিয়ায়

marmed

x

মারমেডদের দুনিয়ায়

ফিচার ডেস্ক: মারমেডদের দুনিয়ায়কাল্পনিক রচনায় কিংবা নানা ফিকশন সিনেমায় আমরা ‘মারমেড’ বা মৎস্যকন্যাদের দেখে অভ্যস্ত। বাস্তবে মারমেডের অস্তিত্ব আছে কিনা তা নিয়ে জল্পনার অন্ত নেই। তবে এমন এক শহর আছে যেখানে গেলে আপনি স্বয়ং মারমেড হয়ে উঠতে পারেন।

মধ্য আমেরিকার সমুদ্র তীরবর্তী ছোট্ট শহর বেলিজ। এখানেই রয়েছে ‘সিরেনালিয়া’ নামের একটি স্থানীয় সংস্থা। এই সংস্থাই আপনাকে সুযোগ দেবে ‘মৎস্যকন্যা’ হয়ে যাওয়ার। শুধু তাই নয়, সমুদ্রের নিচে ‘মারমেড পার্টি’ও করতে পারবেন আপনি।

কিন্তু কীভাবে? আসলে এই কোম্পানি মারমেড হয়ে ওঠার সমস্ত সরঞ্জাম ভাড়া দিয়ে থাকে। সিলিকন লেজ থেকে শুরু করে জুয়েলারি, মানানসই ওয়াটারপ্রুফ মেকআপ, মারমেড স্পেশাল আসবাব সব কিছুরই ব্যবস্থা রয়েছে এখানে। এখানে এলে তাই আপনি মৎস্যকন্যা হয়ে উঠতে পারবেন সহজেই। তবে তার আগে খরচ করতে হবে ২০০০ ডলার। প্রায় ১ লাখ ৬০ হাজার টাকার কাছাকাছি। সিলিকন লেজের পাশাপাশি ‘সিরেনলিয়া’ আপনাকে দেবে শামুক-ঝিনুকের তৈরি পোশাকও। যা পরে মৎস্যকন্যা বনে যেতে পারবেন। সমুদ্রের নিচে রাখা আছে মারমেডের সঙ্গে মানানসই নানা পার্টি সরঞ্জামও। এই পুরো অনুষ্ঠানটি আয়োজন করে বেলিজের ‘ওসন অ্যাকাডেমি’। এর মূল উদ্দেশ্য হলো প্রকৃতিকে আরো কাছ থেকে চেনা, তার সঙ্গে আরো নিবিড় বন্ধনে আবদ্ধ হওয়া।

print