FaceBook twitter Google plus utube RSS Feed
  

১১ সেপ্টেম্বর, ২০১৭ - ১১:৪১ অপরাহ্ণ

মাদকের থাবা থেকে যুবকদের রক্ষার আহ্বান জানালেন কিশোরগঞ্জের ডিসি

K

x

কিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জের করিমগঞ্জে উপজেলা প্রশাসন আয়োজনে আইন শৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গিবাদ, সন্ত্রাসবিরোধী জনসচেতনতা, বাল্যবিয়ে বন্ধ, শিক্ষা, স্বাস্থ্য ও উন্নয়ন বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস। এতে উপজেলা পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতা জেলা প্রশাসক বলেন, মাদকে ছেয়ে গেছে দেশ। শহর থেকে প্রত্যন্ত গ্রাম পর্যন্ত মাদকের ছড়াছড়ি। তাই সমাজ থেকে মাদকমুক্ত করা না গেলে কোনো উন্নয়ন টেকসই হবে না। কেন যুব সমাজ মাদকের দিকে ঝুঁকে পড়েছে, তা খুঁজে বের করতে হবে। মাদকাসক্তদের চিকিৎসা দিয়ে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে হবে। ওদের স্বপ্ন দেখাতে হবে, উপেক্ষা করলে চলবে না। আমরা শারীরিক ও মানসিকভাবে সুস্থ প্রজন্ম রেখে যেতে না পারলে দেশের সব অর্জন বিনষ্ট হবে যাবে। কাজেই মাদকের থাবা থেকে দেশ বাঁচানোর লড়াই জোরদার করতে হবে আমাদের। আর এ কাজে জনপ্রতিনিধি, শিক্ষক থেকে শুরু করে করে সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন ভূমিকা রাখতে হবে।
সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্য করে তিনি বলেন, উন্নয়ন কাজে সচেতন জনগোষ্ঠীকে অংশীদার করে কাজ করলে ওই উন্নয়ন মানুষের কাছে গ্রহণযোগ্য হয়। কারণ মানুষের সন্তুষ্টিই হলো জনগণের সেবক সরকারি কর্মকর্তাদের লক্ষ্য। সরকারি কাজে মানুষ খুশি হলেই এলাকার প্রকৃত উন্নয়ন হবে।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আমজাদ হোসেন খান দিদার, করিমগঞ্জ পৌরসভার মেয়র হাজি আব্দুল কাইয়ুম, উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ারা বেগম, করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুজিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা শাহীনুল ইসলাম, গুজাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামসুল হক ফরহাদ, কালের কণ্ঠ ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি শফিক আদনান প্রমুখ।
পরে উপজেলা বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার ৪৬জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেন জেলা প্রশাসক। মত বিনিময় সভা পরিচালনা করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহবুব জামান।

print