বৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

মাঠেই মেসির সঙ্গে বাজি পোল্যান্ড গোলরক্ষকের, কে জিতলেন?

প্রতিবেদক

ডিসেম্বর ১, ২০২২ ১১:৩৫ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক.
কাতারের ৯৭৪ স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-পোল্যান্ড। অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার এবং জুলিয়ান আলভারেজের গোলে পোল্যান্ডকে গুড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা। তবে ম্যাচ চলাকালীন অবাক এক কাণ্ড ঘটালেন পোল্যান্ডের গোলরক্ষক ওজসিচ শেজনি। লিওনেল মেসির সঙ্গে বাজি লড়েছিলেন তিনি। এমন কাণ্ডের জন্য ফিফা বহিষ্কার করবে কি না সেই নিয়েও চিন্তার কথা মজা করে জানিয়েছেন পোলিশ গোলরক্ষক। কিন্তু তারা বাজি লড়েছিলেন কী নিয়ে?
ম্যাচের ৩৬ মিনিটের মাথায় একটি পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেই সময় শেজনি যে ভাবে লাফিয়ে উঠে মেসির মুখের সামনে থেকে বলটা সেভ করেছিলেন, সেটি সঠিক মনে করেননি ম্যাচ রেফারি ড্যানি ম্যাকক্যালি। সেজন্য তিনি ভিআরের সাহায্য নেন। তবে পেনাল্টির আগে তিনি মেসির সঙ্গে বাজি ধরেছিলেন। শেজনি বাজি ধরে মেসিকে বলেছিলেন, রেফারি পেনাল্টি দেবেন না। আর সেটা নিয়েই তিনি মেসির সঙ্গে ১০০ ইউরো (বাংলাদেশী টাকায় ১০,৫৩৬ টাকা) বাজি রেখেছিলেন।

বাজি হারলেও মেসির পেনাল্টি বাঁচিয়ে দেন শেজনি। যদিও শেষ পর্যন্ত গোল পোস্ট অক্ষত রাখতে পারেননি তিনি। দু’টি গোল হজম করতে হয় পোল্যান্ডকে। হেরে যায় তারা ম্যাচটি। মাঠে বাজি লড়ার জন্য ফিফা তাকে বহিষ্কার করবে কি না সেই প্রসঙ্গে মজা করে শেজ়নি বলেন, আমি জানি না বিশ্বকাপে এটা আদৌ করা ঠিক কি না। আমাকে বোধ হয় এটার জন্য বহিষ্কার করা হবে। যদিও এখন আমি এটা নিয়ে ভাবছি না।

মেসিকে কি তাকে টাকাটা দিতে হবে? শেজনি বলেন, আমি ওকে কোনও টাকা দেব না। মেসির প্রচুর আছে ওর ওই ১০০ ইউরোর কোনও প্রয়োজন নেই।

কাতার বিশ্বকাপে দুটি পেনাল্টি সেভ করেছেন শেজনি। তিনি বলেন, এ বারের প্রতিযোগিতায় দু’বার ভাগ্য আমার সহায় ছিল। গোলরক্ষক হিসাবে এটা আমার কাছে বিরাট প্রাপ্তি। বিশ্বকাপের মতো মঞ্চে এটা করতে পেরেছি। কিন্তু মেসির মারা পেনাল্টি বাঁচানোর জন্য ভাগ্য প্রয়োজন হয়।

উল্লেখ্য, লিওনেল মেসির পেনাল্টি শর্ট সেভ করার পর স্বস্তির নিঃশ্বাস ফেলছিল পোল্যান্ড। শেষ পর্যন্ত যে স্বস্তি থাকেনি। ২-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়েন লেভানদোভস্কির দল। তবে জয় থেকে বঞ্চিত থাকলেও নক আউটে ইউরোপের দল পোল্যান্ড।

সর্বশেষ - Uncategorized