FaceBook twitter Google plus utube RSS Feed
  

৯ জানুয়ারি, ২০১৬ - ২:২৩ অপরাহ্ণ

বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনায় ভূমিমন্ত্রীর ছেলেসহ নিহত ৬

pp

x

ppনিজস্ব প্রতিবেদক : ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর প্রায় কাছাকাছি সময়ে আটটি দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় সবমিলিয়ে ছয়জন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে রানা শরীফ বলে নিশ্চিত হওয়া গেছে।

শনিবার ভোর সাড়ে ৫টা থেকে ৬টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় সেতুর ওপর এক লেনে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সেতুর দুপাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক জানান, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বঙ্গবন্ধু সেতুর উপর পূর্বপাড়ে একটি গরু ভর্তি ট্রাকের সঙ্গে অপর একটি ট্রাকের ধাক্কা লাগে। এ সময় ঘন কুয়াশার কারণে পাবনা থেকে ঢাকাগামী সরকার ট্রাভেলসের একটি যাত্রীবাহী বাস দুর্ঘটনা কবলিত ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। পরে পরপর ৭ থেকে ৮টি চলন্ত ট্রাকও দুর্ঘটনা কবলিত যানবাহনগুলোর সঙ্গে ধাক্কা লাগে।

এই ঘটনায় ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয়, আহত হন আরো ১৫ জন। এরপর আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে ভূমিমন্ত্রী শামসুর রহমানের ছেলে শরীফ রানা পাবনা থেকে মাইক্রোবাসযোগে ঢাকা যাওয়ার পথে এ দুর্ঘটনার শিকার হন। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার লাশ পরিবারের সদস্যরা গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে।

প্রায় একই সময়ে বঙ্গবন্ধু সেতুর অদূরে টাঙ্গাইলের শহরতলীর বৈল্লা এলাকায় ট্রাকের চাপায় পিষ্ট হয়ে আনোয়ার (৩৫) নামে এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে।

print