FaceBook twitter Google plus utube RSS Feed
  

১৫ ডিসেম্বর, ২০১৫ - ৯:২৭ অপরাহ্ণ

ফাইনালে উইকেটশূন্য রনি

x

2015_12_02

খেলাধুলা ডেস্ক: একেবারেই নবীন হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে নামেন আবু হায়দার রনি। দেশি-বিদেশি তারকাদের উপস্থিতিতে প্রায় মাসব্যাপী এক টুর্নামেন্ট পার করেছেন। তবে মঙ্গলবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশাল বুলসের বিপক্ষে ফাইনাল ম্যাচের বোলিং টুর্নামেন্টে তার অন্যতম বাজে ইনিংস হয়ে থাকল।

শুধু উইকেট পাননি, তা নয়। খরুচে বোলিংও করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই মিডিয়াম পেসার। চার ওভার বল করে দিয়েছেন ৩৫ রান। পাননি কোনো উইকেটের দেখাও। চিটাগং ভাইকিংসের বিপক্ষে লিগ পর্বে ০/৪৪ ছিল টুর্নামেন্টে ১৯ বছর বয়সী বোলারের সবচেয়ে ব্যর্থ ইনিংস।

বিপিএলের তৃতীয় আসরে প্রথমবার অন্তর্ভুক্ত হয়েই চমক সৃষ্টি করেছেন রনি। টুর্নামেন্টে কুমিল্লার হয়ে ১২ ম্যাচেই নিয়েছেন ২১ উইকেট। এর মধ্যে ১০টিতেই উইকেটের দেখা পান রনি। যে দুটি ইনিংসে উইকেটশূন্য থাকতে হল, তার একটি ফাইনাল ম্যাচ। রনির সেরা ইনিংস ছিল রংপুর রাইডার্সের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে। যেখানে ১৯ রানের বিনিময়ে নিয়েছিলেন ৪ উইকেট। আরো একবার ৪ উইকেটের দেখা পান রনি। চট্টগ্রামে লিগ পর্বে সিলেট সুপার স্টারসের বিপক্ষে ২৮ রান দিয়ে নিয়েছিলেন চার উইকেট।

রনির খেলা ১২ ম্যাচে বোলিং ফিগার ছিল ২/১৭, ০/৪৪, ২/২১, ২/১৫, ৪/২৮, ২/৩০,১/৩৪, ১/২৬, ২/২৮, ১/১৯, ৪/১৯ ও ০/৩৫। তাই ফাইনালে কোনো উইকেট পেলে টানা ১০ ম্যাচে উইকেট থাকতো রনির নামের পাশে। কিন্তু সেই কাজটি করতে পারেননি।

print