FaceBook twitter Google plus utube RSS Feed
  

১০ জানুয়ারি, ২০১৭ - ৬:৫৬ অপরাহ্ণ

প্রাণবন্ত ত্বক পেতে গাজরের রস

carrot5

x

প্রাণবন্ত ত্বক পেতে গাজরের রস

তোলপাড় টিপস : রূপচর্চায় গাজরের রস ও হলুদ খুবই উপকারী। ত্বকের নানা সমস্যার সমাধান করে এই প্রাকৃতিক উপাদান। তাই সুস্থ ও সুন্দর ত্বকের জন্য নিয়মিত এই প্যাক ব্যবহার করে ভালো ফলাফল পেতে পারেন। বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে পরামর্শ দেয়া হয়েছে, কীভাবে ত্বকে এই উপদান দুটি ব্যবহার করবেন। তাহলে এবার জেনে নেয়া যাক-

যা যা লাগবে
গাজরের রস তিন টেবিল চামচ ও হলুদ বাটা দুই চা চামচ।
প্রথমে একটি বাটিতে গাজরের রস ও হলুদ বাটা একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। এরপর ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

যে কারণে ত্বক উজ্জ্বল দেখাবে
এ দুটি উপাদানে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে, যা ত্বকের কোষে পুষ্টি জোগাতে সহায়তা দেয়। এর ফলে ত্বক হয়ে ওঠে উজ্জ্বল ও প্রাণবন্ত। এগুলো ত্বকে অ্যান্টিঅক্সিডেন্টের কাজ করে, যা ত্বকের বলিরেখা দূর করে চেহারার বয়সের ছাপ দূর করে। উপাদান দুটিতে ভিটামিন ‘এ’ ও বেটা ক্যারোটিন রয়েছে, যা ত্বকের কালচে দাগ দূর করে।

এই উপাদানের অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান ব্রণের জীবাণু ধ্বংস করে। এ ছাড়া এটি লোমকূপের মুখের ময়লাও দূর করে ত্বকে পরিষ্কার রাখে। প্রাকৃতিক সানস্ক্রিন হিসেবে এই উপাদান দুটি বেশ কার্যকর। এ ছাড়া এটি সূর্যের আলট্রা ভায়োলেট রশ্মির ক্ষতিকর প্রভাব থেকেও ত্বককে রক্ষা করে। এই প্যাক ত্বকের আর্দ্রতা ধরে রাখে, যা ত্বককে নরম ও মসৃণ রাখতে সাহায্য করে।

print