FaceBook twitter Google plus utube RSS Feed
  

২০ নভেম্বর, ২০১৬ - ৯:২০ অপরাহ্ণ

পিইসি পরীক্ষার প্রথম দিনেই অনুপস্থিত ১৭ ভাগ পরীক্ষার্থী

psc-exam

x

পিইসি পরীক্ষার প্রথম দিনেই অনুপস্থিত ১৭ ভাগ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষার প্রথম দিনই ১৭ ভাগ পরীক্ষার্থী অংশ নেয়নি। রোববার সারাদেশে ইংরেজি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় এ পরীক্ষা। এবার প্রাথমিক শিক্ষা সমাপনীতে (পিইসি) ১ লাখ ১০ হাজার ১৭ এবং এবতেদায়িতে ৪২ হাজার ২৯৯ জন অংশ নেয়নি। প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রশ্নপত্র ফাঁসের ঘটনাকে রোমাঞ্চকর প্রচার-প্রকাশ বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। রাজধানীর অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সূত্র জানায়, পিইসি পরীক্ষায় ২৯ লাখ ৩৪ হাজার ১১৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ১০ হাজার ১৭ জন অংশ নেয়নি। শতকরা হিসেবে যা ৩ দশমিক ৪৪ ভাগ। ইবতেদায়িতে ৩ লাখ ৬৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪২ হাজার ২৯৯ জন অংশ নেয়নি। শতকরা হিসেবে এ হার ১৪ দশমিক ০৭ ভাগ। ৫০৮টি উপজেলায় ৭৮৩টি কেন্দ্রে এবং দেশের বাহিরে ১১ কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ২০ মিনিট সময় বেশি রাখা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, এবার আমরা এমনভাবে প্রশ্ন সংরক্ষণ করেছি যাতে প্রশ্ন ফাঁস হওয়ার কোনো সম্ভাবনা নেই। প্রতারক চক্রের আর সুযোগ নেই রোমাঞ্চ উপভোগ করার।

print