FaceBook twitter Google plus utube RSS Feed
  

১১ সেপ্টেম্বর, ২০১৭ - ৬:৩৬ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দল ঘোষণা

BD0120170911172748

x

ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে ফিরেছেন মাহমুদউল্লাহ, শুভাশিস রায় ও রুবেল হোসেন। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা সবশেষ দল থেকে বাদ পড়েছেন নাসির হোসেন। টেস্ট থেকে ছয় মাসের ছুটি চাওয়া সাকিব আল হাসানকে দেওয়া হয়েছে বিশ্রাম।

সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ১৫ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

গত মার্চে শ্রীলঙ্কা সফরে গলে প্রথম টেস্টে খেলার পর দ্বিতীয় টেস্টে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ। খেলতে পারেনি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে। সাকিবের অনুপস্থিতিতে একজন অলরাউন্ডারের ঘাটতি পূরণের জন্য তাকে দলে ফেরানো হয়েছে।

মাহমুদউল্লাহর ফেরার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, যেহেতু সাকিব নেই, সেক্ষেত্রে মাহমুদউল্লাহর মতো একজন অলরাউন্ডার দলের জন্য জরুরী। তাছাড়া বিদেশের মাটিতে মাহমুদউল্লাহর পারফরম্যান্স ভালো। এসব বিষয় বিবেচনা করেই তাকে দলে রাখা হয়েছে।

আগামী ২৮ সেপ্টেম্বর পচেফ্স্ট্রুমে শুরু হবে প্রথম টেস্ট। টেস্টের আগে ২১ সেপ্টেম্বর থেকে বোনোনিতে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দল:
মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, মুমিনুল হক।

print