FaceBook twitter Google plus utube RSS Feed
  

১৭ মার্চ, ২০১৭ - ৩:৩২ অপরাহ্ণ

টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

7c79009ebbb8472b09eb7e62e3baa74c-5788e854c79e0

x

টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

তোলপাড় রিপোর্ট:
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তাঁর সমাধি সৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও মোনাজাতে শরিক হন।
এর আগে শুক্রবার সকাল ৯টায় একটি বিশেষ হেলিকপ্টারে করে গোপালগঞ্জে যান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। তারা বাদ জুমা দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেবেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক বরাবর প্রধানমন্ত্রী সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসূল স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, বঙ্গবন্ধুর জম্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় আজ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন বঙ্গবন্ধু কন্যা। আলোচনা সভা শেষে তিনি শিশু-কিশোরদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। এরপর সেখানে জাতীয় গ্রন্থকেন্দ্র আয়োজিত গ্রন্থমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি সেলাই মেশিন বিতরণ ও ‘খোকা থেকে বঙ্গবন্ধু’ শিরোনামে আলোকচিত্র পরিদর্শন করবেন।
১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জম্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেন, বঙ্গবন্ধুর জম্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি সফল করার সব প্রস্তুতি দ্রুত সম্পন্ন করা হচ্ছে। এ লক্ষ্যে সশস্ত্র বাহিনী, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা ও প্রশাসন কাজ করে যাচ্ছে।
গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান বলেন, প্রধানমন্ত্রীর সফর সফল করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

print