FaceBook twitter Google plus utube RSS Feed
  

২১ মার্চ, ২০১৬ - ৮:০৯ অপরাহ্ণ

জনকণ্ঠের সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

_original

x

তোলপাড় ডেস্ক : মানহানির অভিযোগের মামলায় ‘দৈনিক জনকণ্ঠ’র সম্পাদক মোহাম্মদ আতিক উল্লাহ খান মাসুদসহ ওই পত্রিকার তিন কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা রাণী চক্রবর্তী এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আগামী ২৫ এপ্রিলের মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বিচারক।

সম্পাদক আতিক উল্লাহ খান ছাড়াও গ্রেপ্তারি পরোয়ানা জারিকৃত অপর দুই আসামিরা হলেন, পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক তোয়াব খান ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি ঢাকা সিএমএম আদালতে ১০ হাজার কোটি টাকার মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন ঢাকা মেট্রোবারের সাবেক সভাপতি অ্যাডভোকেট আরফান উদ্দিন খান।

ওইদিনই আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করে তাদেরকে ২১ মার্চের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। কিন্তু নির্ধারিত তারিখে আসামিরা আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি  দৈনিক জনকণ্ঠ’র ৬ষ্ঠ পাতায় ‘অবসরের পরে রায় লেখা : এজেন্ডা খালেদার, বাস্তবায়নের দায় নতুন কাঁধে’ শিরোনামে বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়। বাদীপক্ষের দাবি, এতে প্রধান বিচারপতিসহ তার সম্মান ক্ষুণ্ন হয়েছে। এটি টাকা দিয়ে পরিমাপ করা সম্ভব না হলেও এর আনুমানিক ক্ষতি প্রায় ১০ হাজার কোটি টাকা।

print