সোমবার , ১ আগস্ট ২০২২ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

কুষ্টিয়ায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

প্রতিবেদক
দৈনিক তোলপাড়
আগস্ট ১, ২০২২ ৯:৩০ পূর্বাহ্ণ

কুষ্টিয়া প্রতিনিধি.
কুষ্টিয়ার মিরপুরে বজ্রপাতে আসিফ (১৯) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত কৃষক উপজেলার ধুবইল ইউনিয়নের কালিকাপুড় গ্রামের মোঃ মতিয়ার রহমানের ছেলে।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, সোমবার সকাল ১১টার দিকে বৃষ্টির মধ্যে নিজ গ্রামের কালিকাপুড় মাঠে জমিতে কাজ করছিলেন কৃষক আসিফ। এসময় বৃষ্টির সাথে বজ্রপাত ঘটলে কৃষক আসিফ ঘটনাস্থলেই মারা যান। পরে মাঠের লোকজন তাকে উদ্ধার করে বাড়িতে নেয়। ধুবইল ইউনিয়ন জাসদের সভাপতি জালাল উদ্দিন বজ্রপাতে নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন।

এদিকে মেহেরপুর প্রতিনিধি জানান, মেহেরপুর সদর উপজেলার উজলপুরে গ্রামের মাঠে বজ্রপাতে সুন্নত আলী (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। কৃষক সুন্নত ওই গ্রামের বকুল মন্ডলের ছেলে।

আজ সোমবার সকাল ১০টার দিকে উজলপুর গ্রামের মাঠে বজ্রপাতে নিহতের ঘটনা ঘটে।
জানা গেছে, সোমবার সকালের দিকে সুন্নত আলী ক্ষেতে কাজ করার উদ্দেশ্যে মাঠে যায় । এসময় মুষলধারে বৃষ্টি শুরু হলে তিনি চাঁতালের মাঠে একটি কদম গাছের নিচে অবস্থান করেন। এ সময় বিকট শব্দে বজ্রপাত আঘাত হানলে সুন্নত মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে মেহেরপুর-২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

উল্লেখ্য,এ ঘটনার মাত্র তিন দিন পূর্বে মেহেরপুরের গাংনীতে বজ্রপাতে ২ কৃষক এর মৃত্যু হয়।

ওদিকে উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়ড়া রাখালগাছা গ্রামে বজ্রপাতে একটি গরুর মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৯টার দিকে গ্রামের মাঠে গরু চড়ালে বৃষ্টি ও বজ্রপাতের শিকার হয়ে গরুটি মারা যায়।

গরুর মালিক কৃষক আক্তার হোসেন জানান, সোমবার সকালে ঘোয়াল ঘর থেকে গরু বাহির করে ঘাস খাওয়ানোর জন্য বাড়ীর পাশের মাঠে ছেড়ে দেওয়া হয়।

সর্বশেষ - সর্বশেষ