মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

কিশোরগঞ্জে সরকারি খাল দখল করায় কৃষক লীগের নেতাকে জরিমানা

প্রতিবেদক
tulpar
এপ্রিল ৪, ২০২৩ ১০:২১ পূর্বাহ্ণ


কিশোরগঞ্জ প্রতিনিধি.

কিশোরগঞ্জের অষ্টগ্রামে সরকারি খাল দখল করায় উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল বাসেদকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে অষ্টগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, জেলার অষ্টগ্রাম সদর উপজেলার আলম দিঘীর পাড় গ্রামের খালে মাটি ফেলে ভরাট করে সরকারি খাল দখলের চেষ্টা করছিল আবদুল বাসেদ। খবর পেয়ে অষ্টগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত তাকে ২০ হাজার টাকা জরিমানা করে এবং নিজ খরচে মাটি অপসারণেরও নির্দেশ দেয় তাকে।
কৃষকলীগ নেতা আবদুল বাসেদ তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করে জানান, নিজের বাড়িতে মাটি ফেলার সময় কিছু মাটি খালে গিয়ে পড়ে যায়। এ নিয়ে আমাকে এ জরিমানা ধরা হয়। যা উচিত নয়।
এ বিষয়ে অষ্টগ্রাম সদর ইউপি চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবু বলেন, এলাকার বেশিরভাগ সরকারী খাল রাঘববোয়ালদের দখলে রয়েছে উল্লেখ করে প্রশাসনকে এগুলো উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুর মুর্শেদ, অষ্টগ্রাম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবুসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - Uncategorized