বুধবার , ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

কিশোরগঞ্জে সংবাদ সম্মেলনে মেয়ে হত্যার বিচার দাবি

প্রতিবেদক
tulpar
ফেব্রুয়ারি ১, ২০২৩ ১:১৫ অপরাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি:
যৌতুকের জন্য মেয়েকে হত্যা করেছে। হত্যার পর নিজেদের বাঁচাতে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে। আমি এ হত্যার বিচার চাই। এ কথা বলে কান্নায় ভেঙ্গে পড়েন পিতা।

কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল মধুনগর গ্রামের গৃহবধূ উর্মি আক্তার হত্যার বিচার ও মামলা রেকর্ডভূক্ত (এফআইআর) করার দাবিতে আজ বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করেন উর্মির পরিবারের লোকজন। সংবাদ সম্মেলনে মেয়ে হত্যার বিচার দাবি করে কান্নায় ভেঙ্গে পড়েন পিতা সিজিল মিয়া।

জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উর্মির পিতা অষ্টগ্রাম উপজেলার খান ঠাকুর দিঘীরপাড় গ্রামের কৃষক সিজিল মিয়া জানান, প্রায় আট বছর আগে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল মধুনগর গ্রামের মতিউর রহমানের ছেলে জিল্লুর রহমানের কাছে মেয়ে উর্মিকে বিয়ে দিয়েছিলেন। দাম্পত্য জীবনে ইভা আক্তার নামে ছয় বছর বয়সের একটি কন্যা সন্তান রয়েছে। কন্যা সন্তান জন্মের পর থেকেই স্বামীর বাড়ির লোকজন যৌতুকের জন্য উর্মিকে চাপ দিতে থাকে। এমনকি শারীরিক ও মানসিক নির্যাতনও শুরু করে। মেয়ের মুখের দিকে তাকিয়ে বিভিন্ন সময় মোট চার লাখ টাকা দেওয়া হয়। ইদানিং স্বামী জিল্লুর রহমান বিদেশে যাবার জন্য আরও টাকা এনে দিতে স্ত্রীকে চাপ দিতে থাকেন। কিন্তু টাকা এনে দিতে অপারগতা প্রকাশ করেন উর্মি। এতে ক্ষিপ্ত হয়ে স্বামী ও তার পরিবারেরে লোকজন নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। গত ১৭ জানুয়ারি মেয়ে উর্মিকে হত্যা করে গলায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে রাখে। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।
সংবাদ সম্মেলনে উর্মির পিতা আরও জানান, ঘটনার পর থানায় লিখিত অভিযোগ দিলেও পুলিশ মামলা নেয়নি। বর্তমানে স্বামীর বাড়ির লোকজন এসব নিয়ে বাড়বাড়ি না করার জন্য বিভিন্নভাবে হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন উর্মির পিতা।

এ ব্যাপারে কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, গৃহবধূ উর্মির লাশের ময়না তদন্তের প্রতিবেদন এখনও পাওয়া যায়নি। প্রতিবেদন পাওয়া সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - Uncategorized