রবিবার , ১৯ নভেম্বর ২০২৩ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

কিশোরগঞ্জে কৃষককে হত্যার হুমকি দিলো ভূমি কর্মকর্তা

প্রতিবেদক
tulpar
নভেম্বর ১৯, ২০২৩ ১২:৩০ অপরাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জের কটিয়াদিতে জমিসংক্রান্ত মামলার তদন্ত করতে গিয়ে কামাল উদ্দিন (৪২) নামে এক কৃষককে প্রাণ নাশের হুমকি দিলো কটিয়াদি পৌর ভূমি কর্মকর্তা মো. কামরুল হাসান। গতকাল রোববার (১৯ নভেম্বর) দুপুরে এ বিষয়ে বিচার চেয়ে কৃষক কামাল উদ্দিন কিশোরগঞ্জ জেলা প্রশাসকের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়, কামাল উদ্দিনের সাথে তার চাচাতো ভাই চাঁন মিয়া জমা-জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। জমি দখল রাখতে গত ১৯/৯/২৩ কিশোরগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট আদালতে মামলা নং (১৪৮৯/২৩) দায়ের করে কামাল উদ্দিন। পরে আদালত কটিয়াদি পৌর ভুমি কর্মকর্তার কাছে তদন্তের জন্য নির্দেশ দিলে ভূমি কর্মকর্তা কামরুল হাসান সরেজমিনে উপজেলার বাগরাইট এলাকায় তদন্ত করতে যায়। তদন্তেকালে মামলার বাদী কৃষক কামাল উদ্দিনকে প্রথমে সাদা কাগজে স্বাক্ষর দিতে চাপ দেয় উপ-সহকারী ভূমি কর্মকর্তা। কৃষক কামাল উদ্দিন তাতে রাজি না হলে, দুইজনের মধ্যে কাটাকাটির এক পর্যায়ে ভূমি কর্মকর্তা কৃষকের উপর হাত তুলেন। এ সময় কৃষক কামাল উদ্দিনকে গালা-গালি করে সবার সামনে তাকে হত্যার হুমকি দিয়ে চলে আসেন বলে অভিযোগে উল্লেখ করেন তিনি।
এ ব্যাপারে কামাল উদ্দিন বলেন, আমি কেন সাদা কাগজে স্বাক্ষর দেই নাই তার জন্য পৌর ভূমি কর্মকর্তা কামরুল হাসান আামাকে মারধর করে এবং সবার সামনে আমাকে হত্যার হুমকি দেয়। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়রী করার প্রক্রীয়াধীন রয়েছে।
পৌর ভুমি কর্মকর্তা মো. কামরুল হাসানের সাথে মুঠোফোনে কথা হলে তার বিরোদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, স্বাক্ষর না দিতে চাইলে আমি ঘটনাস্থল থেকে চলে আসি। সে আমার বিরুদ্ধে মিথ্যা বলেছে।
এ ব্যাপারে জানতে চাইলে কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. আবুল কালাম আজাদ বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তা খতিয়ে দেখে প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ - Uncategorized