FaceBook twitter Google plus utube RSS Feed
  

১৫ আগস্ট, ২০১৫ - ২:৩১ অপরাহ্ণ

করগাঁও ইউপিতে নিবন্ধন ফরমে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

x

images

নিজস্ব প্রতিবেদক:  জেলার কটিয়াদি উপজেলার করগাঁও ইউনিয়ন পরিষদে জন্মনিবন্ধন ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ ওঠেছে। স্থানীয় কয়েকজন কলেজ ছাত্র শনিবার (১৫ আগষ্ট) সকালে এ প্রতিনিধির কাছে অভিযোগ করেছেন।
নিকলী মুক্তিযোদ্ধা কলেজে দ্বাদশ শ্রেণীতে পড়ুয়া রুবেল হোসেন, মো: ইমরান, ও স্থানীয় শোভ্রণ, শাউন মোল্লা, সাজনসহ আরও অনেকেই অভিযোগ করে বলেন, তারা করগাও ইউনিয়ন পরিষদে গত ৯আগষ্ট জন্ম নিবন্ধন ফরম পূরণ করতে ইউনিয়ন পনরষদে যায়। ইউনিয়ন তথ্য অফিসে কর্মরত লোকজনকে না পেয়ে ইউনিয়ন সচিবকে তারা নিবন্ধনের বিষয়টি জানায়। পরে সচিব আঃ রহমান বলেন, আমাদের তথ্য কর্মকর্তা নেই, তিনি ছুটিতে আছেন, তাই ফরম তৈরী করতে কিশোরগঞ্জে যেতে হয়। এরকম ভিবিন্ন  অযুহাত দেখিয়ে তখন তাদের কাছ থেকে জনপ্রতি ১০০টাকা থেকে ১৩০টাকা পর‌্যন্ত বিনা রশিদে আদায় করে নেয়। তাদের বয়স ১৮বছর প্রথম দুই বছরের ফি বাদ দিয়ে যেখানে ৭০ থেকে ৮০টাকা করে সরকারীভাবে  নেয়ার  কথা রয়েছে। তারা বলেন, তাদের কাছ থেকে ৫০ থেকে ৬০ টাকা বাড়তি আদায় করে নিয়েছে পরিষদ কর্তৃপক্ষ।
করগাও ইউনিয়ন পরিষদ সচিব মোঃ আঃ রহমানের কাছে মুঠোফোনে বার বার চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।
এ বিষয়ে জানতে চাইলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম (আফরোজ) তার পরিষদের বিরুদ্ধে আনা অভিযোগ সর্ম্পকে বলেন, আমরা সরকারী নিয়মনীতি অনুযায়ী নির্ধারিত জন্ম নিবন্ধনের টাকা নিচ্ছি। তবে তথ্য কেন্দ্রের কর্মকর্তা এসএসসি পরীক্ষার জন্য ছুটিতে আছে। যার ফলে কিশোরগঞ্জ থেকে এ ফরম পূরণ করে আনতে হয় তার জন্য কিছু বেশী টাকা নিচ্ছি।

print