FaceBook twitter Google plus utube RSS Feed
  

২৫ জুলাই, ২০১৭ - ২:১৪ অপরাহ্ণ

এবার ফোনের হার্ডওয়্যারের ত্রুটি শনাক্ত করবে অ্যাপস

18

x

তথ্য ও প্রযুক্তি ডেস্ক: ফোনের হার্ডওয়্যার কোনও ত্রুটি আছে কিনা এখন থেকে তা অ্যাপসের মাধ্যমেই জানা যাবে। জে-ডিভাইস টেষ্ট নামে একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে জানা যাবে আপনার ফোনের ত্রুটির খবন। ফোনের ক্যামেরা, প্রসেসর, সেন্সর, ডিসপ্লের টাচ ইত্যাদিতে কোনো সমস্যা আছে কিনা তা খুঁজে বের করবে এই জে-ডিভাইস টেষ্ট।

অ্যাপটি ব্যবহার করে ফোনের ফিচারগুলো বিস্তারিতভাবে পরীক্ষা করে দেখার পাশাপাশি ফোনের হার্ডওয়্যার সম্পর্কেও ধারণা পাওয়া যাবে।

অ্যাপটির মাধ্যমে ফোনে থাকা হার্ডওয়্যারগুলোর টেকনিক্যাল তথ্যগুলো জানা যাবে। ফোনের হার্ডওয়্যারটি বাজারে থাকা অন্য ডিভাইসের তুলনায় কতটুকু শক্তিশালী তাও জানা যাবে অ্যাপটির মাধ্যমে। শুধু তাই নয়, ফোনে থাকা সবগুলো সেন্সর ঠিকভাবে কাজ করছে কিনা অ্যাপটি তা সহজেই জানিয়ে দেবে। অ্যাপটির মাধ্যমে ক্যামেরাও পরীক্ষা করা যাবে। ক্যামেরা দিয়ে কতো রেজুলেশনে ছবি তোলা যাবে সেসম্পর্কেও বিস্তারিত তথ্য জানাবে জে-ডিভাইস টেষ্ট।

অ্যাপটি সম্পূর্ণভাবে অফলাইনে কাজ করবে। ডাউনলোডের পরে অ্যাপটি ব্যবহার করতে তাই ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না।

এছাড়া অ্যাপটিতে ওয়াইফাই,ব্লুটুথ, ফ্ল্যাশ, এনএফসি, লাইট, রেডিও, ব্যাটারি ইত্যাদি ঠিকঠাক আছে কিনা তাও জানা যাবে। ৪.১ রেটিং প্রাপ্ত অ্যাপ্লিকেশনটি ইতোমধ্যে গুগল প্লে থেকে দশ লাখের অধিক বার ডাউনলোড করা হয়েছে।

অ্যাপ্লিকেশনটি এই ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। https://play.google.com/store/apps/details?id=zausan.zdevicetest

print