মঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

ইউক্রেনে সেনা পাঠানোর নির্দেশ পুতিনের

প্রতিবেদক

ফেব্রুয়ারি ২২, ২০২২ ৬:২৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক,
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পূর্ব ইউক্রেনের বিচ্ছিন্নতাবাদী-নিয়ন্ত্রিত অংশগুলোতে সৈন্য পাঠানোর নির্দেশ দিয়েছেন, যাকে ‘শান্তিরক্ষা’ মিশন বলেছে ক্রেমলিন। তিনি মস্কো-সমর্থিত অঞ্চলগুলোর স্বাধীনতার স্বীকৃতিতে স্বাক্ষর করার কয়েক ঘণ্টা পরেই এ নির্দেশ দেন। সিএনএন।

রুশ সেনারা আক্রমণ শুরু করেছে কি না তা স্পষ্ট নয়, পশ্চিমা নেতারা কয়েক সপ্তাহ ধরে যা বলে আসছিলেন। তবে একাধিক মার্কিন ও পশ্চিমা কর্মকর্তা সতর্ক করেছেন যে সোমবারের পদক্ষেপ দেশটিকে লক্ষ্য করে একটি বৃহত্তর সামরিক অভিযানের উদ্বোধন হিসাবে কাজ করতে পারে।

সোমবার রাতে এক বক্তৃতায় পুতিন পশ্চিমের সাথে কিয়েভের ক্রমবর্ধমান নিরাপত্তা সম্পর্কের বিস্ফোরণ ঘটান এবং ইউএসএসআরের ইতিহাস এবং ইউক্রেনীয় সমাজতান্ত্রিক সোভিয়েত প্রজাতন্ত্রের গঠন সম্পর্কে দীর্ঘ মন্তব্যে ইউক্রেনের স্ব-নিয়ন্ত্রণের অধিকারের ওপর সন্দেহ প্রকাশ করেন।

‘ইউক্রেনের নিজস্ব রাষ্ট্রের ঐতিহ্য কখনোই ছিল না,’ বলেন পুতিন। তিনি দেশটির পূর্বাঞ্চলকে ‘প্রাচীন রাশিয়ান ভূমি’ বলে অভিহিত করেছেন।

পুতিনের স্বাক্ষরিত ডিক্রিগুলো পূর্ব ইউক্রেনের ডনবাস অঞ্চলের দুটি বিচ্ছিন্ন অঞ্চল – ডোনেস্ক পিপলস রিপাবলিক এবং লুহানস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর এবং এলপিআর) -এর ওপর মস্কোর সরকারি স্বীকৃতি জানিয়েছিল। ডিক্রিগুলো তাদের স্বাধীন রাষ্ট্র হিসাবে স্বীকৃতি দেয় এবং রাশিয়ান সৈন্যদের সাথে তাদের নিরাপত্তার নিশ্চয়তা দেয়। আদেশে বলা হয়েছে যে অঞ্চলগুলোতে রাশিয়ার ‘শান্তিরক্ষী বাহিনী’ মোতায়েন করা হবে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত