FaceBook twitter Google plus utube RSS Feed
  

৪ সেপ্টেম্বর, ২০১৭ - ৯:২৯ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ

খুন

x

খেলাধুলা প্রতিবেদক: অস্ট্রেলিয়াকে দ্বিতীয় টেস্টে হারিয়ে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

সোমবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

ঢাকা টেস্টে স্বাগতিকদের দারুণ পারফরম্যান্স দ্বিতীয় টেস্টের আগে অজিদের মানসিকভাবে চাপে রাখা হবে বলে মনে করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

তবে চট্টগ্রামে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে লড়াই করবেন বলেই ভাবছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ।

ঢাকা টেস্টের সাফল্য চট্টগ্রাম টেস্টের আগে অন্যরকম আত্মবিশ্বাস যোগাচ্ছে বাংলাদেশ দলকে। তবে সেই পথে খানিকটা বাধা হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি।

বৈরী আবহাওয়া বাধ সাধে ম্যাচের আগে রুটিন অনুশীলনে। তাই বলে বসে ছিলেন না সাকিব-মুশফিকরা। ইনডোরে পুরো দল না এলেও রোববার মুশফিক-সাকিবের সাথে অনুশীলন করতে দেখা গেছে মুমিনুল, সাব্বির, মিরাজদের।

চট্টগ্রাম টেস্টে দলে খুব একটা পরিবর্তন আসবে না স্বাগতিকদের। সংবাদ সম্মেলনে অধিনায়ক জানান, সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখাই এখন লক্ষ্য। সবদিক থেকেই পরিস্থিতি অনুকূলে রয়েছে উল্লেখ করে দ্বিতীয় টেস্টের একাদশে তেমন কোনো পরিবর্তন হবে না বলে মনে করেন ক্যাপ্টেন রহিম।

অন্যদিকে মানসিকভাবে পিছিয়ে থাকা অজিদের কাছে এই ম্যাচ হলো ঘুরে দাঁড়ানোর একমাত্র সুযোগ। বিপদ রয়েছে আরো। এ টেস্টে হারলে র‌্যাংকিংয়ে ছয় নাম্বারে নেমে যাবে অস্ট্রেলিয়া। তাই জয়ের জন্য মরিয়া তারা। তবে, কাজটি খুব একটা সহজ হবে না বলে স্বীকার করলেন স্মিথ।

প্রথম টেস্টের আগে একাদশ ঘোষণা করলেও, এবার তা করেননি অজি অধিনায়ক। তবে তিনজন স্পিনার নিয়ে একাদশ সাজানোর ইঙ্গিত দিলেন স্মিথ। বললেন, “সিরিজ ড্র করাই এখন প্রধান লক্ষ্য। জানি, কাজটা কঠিন হবে। কন্ডিশনের বিবেচনায় তিন স্পিনার দেখা যেতে পারে দলে।”

উইকেট নিয়ে দুই অধিনায়ক তেমন কোন মন্তব্য না করলেও, স্বাগতিকরা চাইছে মিরপুরের মতো পিচ। এদিকে, শনিবার এবং রোববার চট্টগ্রামের আকাশে বৃষ্টির আনাগোনা থাকলেও পূর্বাভাস বলছে সোমবার ভারী বৃষ্টির কোন শঙ্কা নেই।

print